বাংলাদেশ-পাকিস্তান টেস্ট দেখতে খরচ হবে ২৮ টাকা

স্পোর্টস ডেস্ক || প্রকাশ: ২০২০-০২-০৪ ১৬:১৪:২৭ || আপডেট: ২০২০-০২-০৪ ১৬:১৪:২৭

পাকিস্তানে খেলা চলার সময় নিরাপত্তার কড়াকড়ি, স্টেডিয়ামে ঢোকার পথে হাজারও চেকপোস্ট, স্টেডিয়ামে ঢুকেও নিরাপত্তাকর্মীদের বাঁকা চাহনি- পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরলেও, এসব কারণে স্টেডিয়ামে দর্শক উপস্থিতি কখনওই আশানুরূপ দেখা যায়নি। বেশিরভাগ সময়েই খালি থেকে যায় গ্যালারি।

এ সমস্যা দূর করে, সাধারণ দর্শকদের আরও বেশি মাঠমুখী করতে টিকিটের মূল্য একদম কমিয়ে এনেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রায় নাম মাত্র মূল্যে মাঠে বসে দেখা যাবে রাওয়ালপিন্ডিতে হতে যাওয়া বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচটি।

আগামী শুক্রবার থেকে শুরু হতে যাওয়া টেস্টের টিকিটের সর্বনিম্ন মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ রুপি। বাংলাদেশি মুদ্রায় যা সাড়ে ২৭ টাকার সমান। এছাড়া ১০০ রুপি বা ৫৫ টাকা দিয়ে আরেকটু ভালো এনক্লোজারে বসে খেলা দেখার সুযোগ পাবেন দর্শকরা।

গতকাল (সোমবার) দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিকিট বিষয়ক সকল তথ্য জানিয়েছে পিসিবি। আজ (মঙ্গলবার) পাকিস্তান সময় দুপুর ২টা (বাংলাদেশ সময় দুপুর ৩টা) থেকে রাওয়ালপিন্ডি ও ইসলামাবাদের নির্ধারিত ১২টি পয়েন্টে বিক্রি করা হবে রাওয়ালপিন্ডি টেস্টের টিকিট।

এছাড়া বুধবার ইসলামাবাদের পোতোহার রোড ব্রাঞ্চেও পাওয়া যাবে টিকিট। নিজের পরিচয়পত্র দেখিয়ে একজন দর্শক সর্বোচ্চ ৫টি টিকিট কিনতে পারবেন।

দর্শকদের সুবিধার কথা মাথায় রেখে মিরান বুকশ, শোয়েব আখতার, সোহাইল তানভীর এবং ইয়াসির আরাফাত এনক্লোজারের টিকিটের মূল্য ৫০ রুপি। এছাড়া আজহার মাহমুদ, ইমরান খান, জাভেদ আখতার এবং জাভেদ মিঁয়াদাদ এনক্লোজারের টিকিটের জন্য গুনতে হবে ১০০ রুপি।