ফোন ইভেন্ট এমডাব্লুসিতে আসবে না এলজি ও জেডটিই

আন্তর্জাতিক ডেস্ক || প্রকাশ: ২০২০-০২-০৫ ১২:৫৮:৫৪ || আপডেট: ২০২০-০২-০৫ ১২:৫৮:৫৪

মারণঘাতি করোনাভাইরাসের কারনে ফোন ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় ইভেন্ট মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডাব্লুসি) থেকে নাম প্রত্যাহার করেছে প্রযুক্তি কোম্পানি এলজি ও জেডটিই।

এলজি এক বিবৃতিতে জানায়, ইভেন্টটিতে অংশ নিতে অনেকটা পথ পাড়ি দিয়ে কর্মীদেরকে বার্সেলোনায় পৌঁছাতে হবে। এ সময় ভ্রমণ করা নিরাপদ নয় বলে মত দিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। তাই করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি এড়াতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন অংশ না নিলেও পরবর্তীতে নিজস্ব এক ইভেন্ট নতুন পণ্যের ঘোষণা দেওয়া হবে।

এদিকে, চীনা কোম্পানি জেডটিই এমডাবলুসিতে ফাইভজি অবকাঠামো প্রদর্শন এবং ফাইভজি সমর্থিত ফোন এক্সন ১০এস প্রো উন্মোচন করতে চেয়েছিলো।

করোনাভাইরাসের কারণে ২৫ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিতব্য প্রেস কনফারেন্সটি তারা বাতিল করে।ফোন প্রদর্শনীর সবচেয়ে বড় ইভেন্ট মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস শুরু হবে আগামী ২৪ ফেব্রুয়ারি। ইভেন্টটি হবে স্পেনের বার্সেলোনায়। তাই করোনাভাইরাসের প্রভাবে বড় কোনো পরিবর্তন আসবে না বলে জানিয়েছেন আয়োজকরা।গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়ানো করোনাভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৫৪২। মৃত্যু হয়েছে ৪৯২ জনের।

সানবিডি/এনজে