টানা তিন কার্যদিবস পতনে পুঁজিবাজার

পুঁজিবাজার ডেস্ক || প্রকাশ: ২০২০-০২-০৬ ১৫:১৪:২৮ || আপডেট: ২০২০-০২-০৬ ১৫:১৪:২৮

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এ নিয়ে টানা তিন কার্যদিবস পতনে আটকা রয়েছে পুঁজিবাজার। একইসঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৫৩পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০২৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫১৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৩টির, দর কমেছে ১৫১টির এবং দর পরিবর্তীত রয়েছে ৬১টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৭৬ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৪৪ কোটি ৫ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৪২০ কোটি ৬০ লাখ টাকার।

অপনদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৫৪৩ পয়েন্টে।

দিনভর সিএসইতে হাত বদল হওয়া ২৩৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৯টির, কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির দর। আজ সিএসইতে ১৩ কোটি ৯১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পুঁজিবাজারের সব খবর পেতে জয়েন করুন

 ক্যাপিটাল নিউজক্যাপিটাল ভিউজস্টক নিউজ

সানবিডি/এসকেএস