২০ হাজার ইয়াবা ও মদসহ আটক ১

|| প্রকাশ: ২০১৬-০১-২১ ১৯:১৭:০৭ || আপডেট: ২০১৬-০১-২১ ১৯:১৭:০৭

atok_99414কক্সবাজারের টেকনাফ উপজেলায় পৃথক অভিযানে ২০ হাজার পিস ইয়াবাবড়ি ও বিদেশি মদসহ একটি ফিশিং ট্রলার জব্দ করেছে কোস্টগার্ড ও পুলিশ সদস্যরা। এসময় নুর মোহাম্মদ (৪০) নামে ইয়াবা পাচারকারী এক মিয়ানমার নাগরিককে আটক করা হয়েছে। সে মিয়ানমারের  আকিয়াব জেলার মংডু থানার মৃত কালা মিয়ার ছেলে নুর মোহাম্মদ (৪০)।

পুলিশ ও কোস্ট গার্ড সূত্র জানায়, বৃহস্পতিবার ভোরে টেকনাফের জাদিমুড়া এলাকা দিয়ে ইয়াবা পাচারের সংবাদ পেয়ে থানা পুলিশের এসআই কাঞ্চনের নেতৃত্বে পুলিশ সদস্যরা অভিযান চালায়। এসময় নুর মোহাম্মদকে ১০ হাজার পিস ইয়াবা বড়িসহ আটক করা হয়। উদ্ধার ইয়ার মূল্য ৩০ লাখ টাকা।

অপরদিকে একইদিন ভোররাতে কোস্টগার্ড শাহপরীর দ্বীপ স্টেশনের কন্টিজেন্ট কমান্ডার মো. লিটন মিয়ার নেতৃত্বে বদর মোকাম এলাকা থেকে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশের সময় ১০ হাজার পিস ইয়াবা, ৫০ হাজার মিটার ক্যারেন্টজালসহ একটি ফিশিং ট্রলার জব্দ করা হয়। এ সময় ফিশিং ট্রলার থেকে পাচারকারিরা পালিয়ে যায়। জব্দকৃত ট্রলার ও ক্যারেন্টজাল ও ইয়াবার মূল্য ৭৭ লাখ ৫০ হাজার টাকা।

এছাড়া বৃহস্পতিবার বিকাল তিন টার দিকে সেন্ট মার্টিন দ্বীপ থেকে কোস্ট গার্ড সদস্যরা মিয়ানমার থেকে নিয়ে আসা ২১৪ বোতল কান্ট্রি ড্রাইজিন, ২০৭ বোতল মানডেলা রামমদ, ২৪২ ক্যান বিয়ারের ২৯ বস্তার একটি চালান জব্দ করে। কোস্টগার্ডের টেকনাফ স্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট মো. ডিকসন চৌধুরী জানান, উদ্ধার ইয়াবা ও বিদেশি মদগুলো মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ শাখায় জমা দিয়ে ক্যারেন্টজালসহ ট্রলারটি শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান খোন্দাকার জানান, ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিকের বিরুদ্ধে মাদক ও অবৈধ অনুপ্রবেশের আইনে মামলা রুজু করে কক্সবাজার আদালতে পাঠানো হয়েছে।

সানবিডি/ঢাকা/আহো