ভুয়া ফেইসবুক অ্যাকাউন্টে গয়েশ্বরের নামে  চাঁদা বাজি

|| প্রকাশ: ২০১৬-০১-২৩ ১৯:২৭:৩৬ || আপডেট: ২০১৬-০১-২৩ ১৯:৩৩:৫৬

g..বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় অভিযোগ করে বলেছেন, তার নামে খোলা ‘ভুয়া’ ফেইসবুক অ্যাকাউন্টের মাধ্যমে চাঁদ আদায় করা হচ্ছে। এজন্য তিনি থানায় সাধারণ ডায়রি করেছেন।

তিনি সাংবাদিকদের বলেন, একটি সংঘবদ্ধ প্রতারক চক্র আমার নামে খোলা ফেইসবুক ব্যবহার করে, আমার জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করে বিদেশে বসবাসকারী বাংলাদেশিদের কাছে চাঁদা চেয়ে বিভ্রান্তি সৃষ্টি করছে।
আজ শনিবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালযে এক সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন। এসময় গয়েশ্বর জানান, এ বিষয়ে গত বুধবার দক্ষিণ কেরানীগঞ্জ থানায় তিনি জিডি করা হয়েছে, যার নম্বর ৭১৩। সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু ও যুক্তরাষ্ট্র প্রবাসী বিএনপি নেতা সুলায়মান হোসেন উপস্থিত ছিলেন।
গয়েশ্বর চন্দ্র বলেন, আমি প্রশাসনকে অনুরোধ করব, তারা যেন আধুনিক প্রযুক্তির মাধ্যমে এই প্রতারক চক্রটিকে আইনের আওতায় নিয়ে আসেন। প্রতারক চক্রের কর্মকান্ডের বিবরণ দিয়ে তিনি বলেন, জনৈক এক ব্যক্তি বাংলাদেশের ০১৮৭৮৪২০৬৪৪ ও ০১৭২৩০২০০৬৬ নম্বর থেকে জাপান প্রবাসী আকবর হোসনের ০০৮১৭০৬৫১২১০০৫ নম্বরে ফোন করে আমার নাম বলে টাকা দাবি করে।

বৃটেনে নিউ ক্যাসলে বসবাসকারী ফজলুর রহমানের (০০৪৪৭৮০৮১৭৯৫৮) কাছ থেকেও আমার নাম বলে টাকা চায়। চক্রটি ফেইসবুকের মাধ্যমে তাদের সঙ্গে যোগাযোগ করে ০১৮৭৮৪২০৬৪৪ ও ০১৭২৩০২০০৬৬ নম্বরে ফোন করতে বলে।পরে আকবর ও ফজলুর তাকে ঘটনা জানালে প্রতারণার বিষয়টি ধরা পড়ে।