কোকোর সমাধিতে বিএনপির শ্রদ্ধা

|| প্রকাশ: ২০১৬-০১-২৪ ১৪:১০:০৩ || আপডেট: ২০১৬-০১-২৪ ১৪:১০:০৩

kokoবিএনপির প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর প্রথম মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানিয়েছে বিএনপি।

সোমবার সকালে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতাদের নিয়ে বনানী কবরস্থানে যান। এ সময় দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সহ-প্রচার সম্পাদক সৈয়দ ইমরান সালেহ প্রিন্স, চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শাইরুল কবীর খান, সাবেক ফুটবলার আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

কোকোর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আরাফাত রহমান কোকো ক্রীড়া পরিষদ এবং স্মৃতি পরিষদ বনানীতে শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করে। কোকোর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপির পক্ষ থেকে কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সংগঠনটির উদ্যোগে আজ বাদ আসর নয়াপল্টনস্থ ভাসানী ভবন মিলনায়তনে কোকোর স্মরণে আলোচনা সভা ও তার বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। এছাড়া দেশব্যাপী জেলা ও মহানগরে আলোচনা সভা ও তার বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ দেশব্যাপী বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতা-কর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের এই আলোচনা সভা ও দোয়া মাহফিলে শরিক হওয়ার জন্য দলের পক্ষ থেকে অনুরোধ জানিয়েছেন।

২০০৭ সালে দেশে জরুরি অবস্থা জারির পর ওই বছরের ৩ সেপ্টেম্বর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে কোকোও গ্রেপ্তার হন। পরে সরকারের নির্বাহী আদেশে ২০০৮ সালের ১৭ জুলাই ছাড়া পান তিনি। এর একদিন পরই চিকিৎসার জন্য স্ত্রী ও দুই কন্যাসহ থাইল্যান্ড যান কোকো। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিদেশেই অবস্থান করছিলেন।

উল্লেখ্য, আরাফাত রহমান কোকো হৃদরোগে আক্রান্ত হলে হাসপাতালে নেওয়ার পথে ২০১৫ সালের ২৪ জানুয়ারি মালয়েশিয়ায় মারা যান। পরে মরদেহ দেশে ফিরিয়ে এনে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে নামাজে জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হয়।

সানবিডি/ঢাকা/আহো