দেশে ফিরেই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন তাজ

|| প্রকাশ: ২০১৬-০১-২৪ ১৬:০৩:০৩ || আপডেট: ২০১৬-০১-২৪ ১৬:০৩:৫৬

shoheltaj1453572623বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে তানজিম সোহেল তাজ দেশে ফিরে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন। সোহেল তাজ শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে দেখা করতে গেলে তাকে বুকে জড়িয়ে ধরেন।

শনিবার রাত ৯টার দিকে গণভবনে প্রবেশ করেন সোহেল তাজ। এরপর তিনি গণভবনে প্রায় ৪৫ মিনিট অবস্থান করে বের হয়ে যান। দীর্ঘদিন পর পুত্রসম সোহেল তাজকে কাছে পেয়ে প্রধানমন্ত্রী আবেগে আপ্লুত হয়ে পড়েন বলে গণভবন সূত্র নিশ্চিত করেছে।সূত্র জানায়, শনিবার দেশে ফিরে সোহেল তাজ প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করতে যান। এ সময় সোহেল তাজের সঙ্গে তার দুই বোন সিমিন হোসেন রিমি ও মাহজাবিন আহমেদ মিমি উপস্থিত উপস্থিত ছিলেন।

এদিকে সোহলে তাজের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাতের একটি ছবি ফেসবুকে পোস্ট করেছেন বাংলাদেশ ছাত্রলীগের প্রাক্তন সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম। তিনি নিজের ফেসবুক ওয়ালে ছবিটি পোস্ট করে লিখেছেন, ‘অনেকদিন পরে মায়ের কোলে বাচ্চার মতো ফিরে আসা…বিশ্বে এমন মমতাময়ী রাষ্ট্র প্রধান দ্বিতীয়জন নেই।’

২০০১ সালে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন সোহেল তাজ। ২০০৮ সালে আবারো সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। আওয়ামী লীগের নেতৃত্বে মহাজোট সরকার গঠন করলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পান তাজ। কিন্তু ক্ষমতা গ্রহণের মাত্র পাঁচ মাসের মাথায় পদত্যাগের ঘোষণা দেন তিনি। তবে তাকে ফিরিয়ে আনার জন্য প্রধানমন্ত্রী বারবার চেষ্টা করে ব্যর্থ হন।

এক পর্যায়ে তিনি বিদেশে পাড়ি জমান। রাজনীতি থেকেও নিজেকে আড়াল করে রাখেন। তবে আওয়ামী লীগে ক্লিন ইমেজের নেতা হিসেবে পরিচিত সোহেল তাজকে রাজনীতিতে ফিরিয়ে আনার চেষ্টা চলছে বলে জানা গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এ ব্যাপারে উদ্যোগ নিয়েছেন। জয়ের বিশেষ উদ্যোগে সোহেল তাজকে বুঝিয়ে রাজনীতিতে ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে।

সানবিডি/ঢাকা/আহো