খুলনায় ডিজিটাল পদ্ধতিতে ২ চাঁদাবাজ আটক

|| প্রকাশ: ২০১৬-০১-২৭ ২২:০৬:২৯ || আপডেট: ২০১৬-০১-২৭ ২২:০৬:২৯

Dbজেলা গোয়েন্দা পুলিশ তথ্য ও প্রযুক্তির ব্যবহার করে বুধবার রাত ৮টায় খুলনার ফুলতলায় অভিযান চালিয়ে ২ চাঁদাবাজ সন্ত্রাসীকে আটক করে। আটককৃতরা হল দামোদর গ্রামের আঃ ছাত্তার মোল্যার পুত্র রাসেল মোল্যা (২৩) ও মৃত শাহাজাহান সরদারের পুত্র রায়হান সরদার (২৪)।

পুলিশ জানায়, দামোদর গ্রামের জনৈক ব্যবসায়ী সরদার আবুল হোসেনকে গত ২৪/০৫/২০১৫ তারিখে অজ্ঞাত সন্ত্রাসী চাঁদাবাজরা মোবাইল এসএমএস’র মাধ্যমে ৩০ হাজার টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত চাঁদা না দিলে তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা এবং তার কলেজ পড়ুয়া কন্যাকে অপহরণেরও হুমকি দেয়।

এ ব্যাপারে আবুল হোসেন ফুলতলা থানায় জিডি (নং-১৯০) এন্ট্রি করেন। এছাড়াও গত ১৪/০১/২০১৬ তারিখে তার স্ত্রীর ব্যবহৃত মোবাইল নম্বরে রাসেল পরিচয়ে ফের ১০ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠাতে বলে। অন্যথায় তার কন্যাকে অপহরণের হুমকি দেয়। এ সময় তাদের দাবি অনুযায়ী আড়াই হাজার টাকা বিকাশের মাধ্যমে দেয়া হলে বাকি টাকা আগামী ৩০ জানুয়ারীর মধ্যে পরিশোধের সময় বেধে দেয়।

এদিকে বিষয়টি খুলনা পুলিশ সুপারের নজরে আনলে তার নির্দেশে সহকারী পুলিশ সুপার (খ অঞ্চল) মোঃ ফরহাদ হোসেন খান এর নেতৃত্বে জেলা গোয়েন্দা পুলিশের এসআই মুক্ত রায় চৌধুরী এবং এএসআই মোঃ ইখলাছুর রহমান আধুনিক তথ্য ও প্রযুক্তির মাধ্যমে চাঁদাবাজদের সনাক্তকরণ পূর্বক রাসেল মোল্যা ও রায়হান সরদারকে আটক করেন।

এ সময় তাদের কাছ থেকে ৩টি মোবাইল ফোন ও ৪টি সিম উদ্ধার করা হয়। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকদ্বয় চাঁদাবাজির কথা স্বীকার করে। এ ব্যাপারে ফুলতলা থানায় মামলা হয়েছে।

সানবিডি/ঢাকা/রাআ