রাজশাহীতে বিমা মেলা ১০-১১ জুন

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০২২-০৪-১৪ ২২:০১:০৭ || আপডেট: ২০২২-০৪-১৪ ২২:০১:০৭

আগামী ১০ ও ১১ জুন রাজশাহী বিভাগে অনুষ্ঠিত হবে বিমা মেলা ২০২২। সম্প্রতি বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) পরিচালক (উপসচিব) মো. শাহ আলম স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়েছে

এর আগে চলতি বছরে ১৪ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ৩ দিনব্যাপী বিমা মেলা। তবে অনিবার্য কারণে সেই বিমা মেলা স্থগিত ঘোষণা করে কর্তৃপক্ষ। মেলা অনুষ্ঠিত হওয়ার ৫ দিন আগে এমন ঘোষণা দেয়া হয়।

চিঠিতে বলা হয়েছে, বিমা খাতে জনসচেতনতা বৃদ্ধি, দ্রুত বিমা দাবি পরিশোধ নিশ্চিত করা এবং বিমা প্রতিষ্ঠানসমূহের ব্যবসায়িক সমৃদ্ধি অর্জনের স্বার্থে প্রতিবারের মতো এবারও বিভাগীয় পর্যায়ে বিমা মেলা ২০২২ আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। এই মেলা আয়োজন সফল করার জন্য বরাবরের মত সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছে কর্তৃপক্ষ।

এর আগে ২০১৬ সালে প্রথম বারের মতো বিমা মেলা আয়োজন করা হয় রাজধানী ঢাকায়। এরপর ২০১৭ সালে সিলেটে অনুষ্ঠিত হয় বিভাগীয় পর্যায়ের বিমা মেলা। ২০১৮ সালের বিমা মেলা অনুষ্ঠিত হয় চট্টগ্রামে এবং সর্বশেষ ২০১৯ সালের খুনলায় বিমা মেলা আয়োজন করা হয়। তবে করোনা পরিস্থিতির কারণে আর কোন বিমা মেলা আয়োজন করা হয়নি।

এএ