২২ মে ইনভেস্টএশিয়া গ্রোথ ফান্ডের ইউনিট বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০২২-০৫-১৯ ১০:৪৯:১২ || আপডেট: ২০২২-০৫-১৯ ১০:৫০:০৯

সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ইনভেস্টএশিয়া ক্যাপিটাল অ্যান্ড অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের বে-মেয়াদী (ওপেন-ইন্ড) মিউচুয়াল ফান্ড ইনভেস্টএশিয়া গ্রোথ ফান্ড এর ইউনিট বিক্রি শুরু করার সময়সূচি ঘোষণা করা হয়েছে।

আগামী ২২ মে ২০২২ থেকে শুরু হয়ে ৫ জুলাই পর্যন্ত বিক্রয় চলবে।

ন্যুনতম ইউনিট বিক্রির লক্ষ্যমাত্রা অর্জিত হলে নিয়মিতভাবে ফান্ডটির ইউনিটের কেনা-বেচা চলবে। ব্যক্তি বিনিয়োগকারীদের ক্ষেত্রে ৫০০ ইউনিট নিয়ে হবে এর লট। একজন বিনিয়োগকারীকে কমপক্ষে এক লট কিনতে হবে। আর তার জন্য প্রয়োজন হবে ৫ হাজার টাকা। অন্যদিকে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদেরকে কমপক্ষে ৫০ হাজার ইউনিট কিনতে হবে। তার জন্য প্যয়োজন হবে ৫০ হাজার টাকা।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গত ১০ মে ইনভেস্টএশিয়া গ্রোথ ফান্ড এর প্রসপেক্টাস অনুমোদন করে। ফান্ডটির প্রাথমিক আকার ২৫ কোটি টাকা। এতে উদ্যোক্তা ইনভেস্টএশিয়া ক্যাপিটাল অ্যান্ড অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড ২ কোটি ৫০ লাখ টাকা দেবে, যা ফান্ডের মোট আকারের (৫০ কোটি) ১০ শতাংশ। বাকী ২২ কোটি ৫০ লাখ টাকা সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে সংগ্রহ করা হবে। এই ফান্ডের প্রতি ইউনিটের মূল্য ১০ টাকা।

ফান্ডটির সম্পদ ব্যবস্থাপনার দায়িত্বে আছে এর উদ্যোক্তা ইনভেস্টএশিয়া ক্যাপিটাল অ্যান্ড অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। আর ট্রাস্টি ও কাস্টোডিয়ান হিসেবে দায়িত্ব পালন করবে সেন্টিনেল ট্রাস্টি অ্যান্ড কাস্টডিয়ান সার্ভিসেস লিমিটেড।

পুঁজিবাজারের সব খবর পেতে জয়েন করুন 

Sunbd Newsক্যাপিটাল নিউজক্যাপিটাল ভিউজস্টক নিউজশেয়ারবাজারের খবরা-খবর

সানবিডি/এসকেএস