রেলস্টেশনে তরুণীকে হেনস্তাকারী একজন আটক

জেলা প্রতিনিধি || প্রকাশ: ২০২২-০৫-২১ ১২:৩২:২৯ || আপডেট: ২০২২-০৫-২১ ১২:৩২:২৯

নরসিংদী রেলস্টেশনে ‘অশালীন পোশাক’ পরার অভিযোগ তুলে তরুণীকে হেনস্তাকারীদের মধ্য একজনকে আটক করেছে ডিবি পুলিশ। গতকাল শুক্রবার (২০) রাতে আটকের পর ইসমাইল নামের ওই ব্যক্তিকে ভৈরব রেলওয়ে থানায় হস্তান্তর করা হয়েছে।

রাত ১২টার নরসিংদী গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহমেদ বিশ্বাস বলেন, নরসিংদী ডিবি পুলিশ তরুণী হেনস্তাকারীর মধ্যে একজনকে আটক করে আমাদের কাছে সোপর্দ করেছে। তবে এখনো পর্যন্ত এ বিষয়ে কারও অভিযোগ নাই। তাই আমরা তাকে গ্রেপ্তার দেখাতে পারছি না। তবুও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সিদ্ধান্তে আমরা আইনি পদক্ষেপ নিতে প্রস্তুত আছি।

ফেসবুকে তরুণীকে হেনস্তার ভিডিও ভাইরাল হলে ও সংবাদমাধ্যমে এ নিয়ে প্রতিবেদন প্রচার হলে ঘটনার দুই দিন পর শুক্রবার ঘটনাস্থল পরিদর্শনে যায় জেলা প্রশাসন।

নরসিংদী জেলা প্রশাসনের তিন সদস্যের প্রতিনিধি দল শুক্রবার বিকেল ৫টার দিকে স্টেশনে যায়। তারা স্টেশন কর্তৃপক্ষ ও আশপাশের কয়েকজনকে ঘটনার বিষয়টি নিয়ে জিজ্ঞাসাবাদও করেন। আর রাতেই একজনকে আটকের খবর দেয়া হলো পুলিশের পক্ষ থেকে।

এর আগে, বুধবার স্টেশনে অবস্থানরত তরুণী জিন্স প্যান্ট ও টপস পরার কারণে প্রথমে এক নারী গালা-গালি ও ভর্ৎসনা করে। পরবর্তীতে স্টেশনে অবস্থানরত অন্য লোকেরাও মেয়েটিকে ভর্ৎসনা করলে স্টেশনে বিশৃঙ্খলার সৃষ্টি হয়। একপর্যায়ে তরুণীটি দৌড়ে রেলওয়ে স্টেশন মাস্টারের কক্ষে আশ্রয় নেয়।

এ অবস্থায় শত শত লোকের জটলা হলে স্টেশনমাস্টার রেলওয়ে পুলিশকে খবর দেন। খবর পেয়ে রেলওয়ে পুলিশ তরুণীটিকে স্টেশন মাস্টারের কক্ষ থেকে উদ্ধার করে রেলওয়ে ফাঁড়িতে নিয়ে যায়। এ ঘটনায় তরুণীটি কোনো মামলা করতে রাজি না হওয়ায় রেলওয়ে পুলিশ তাকে বিকেল ৬টার দিকে ঢাকাগামী চট্টগ্রাম মেইল ট্রেনে তুলে দেয়।