উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের এমডিকে অপসারণ

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০২২-০৬-২৩ ২১:২৫:৫২ || আপডেট: ২০২২-০৬-২৩ ২১:৪২:০৪

পুঁজিবাজারের তালিকাভুক্ত প্রতিষ্ঠান উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট এর ব্যবস্থাপনা পরিচালক এসএম শামসুল আরেফিনকে অপসারণ করেছে কেন্দ্রীয় ব্যাংক।

বৃহস্পতিবার (২৩ জুন) আর্থিক অনিয়মের সাথে জড়িত থাকার অভিযোগে তাকে অপসারণ করা হয়।

সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ এস এম শামসুল আরেফিনকে অপসারণ করে উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের কাছে চিঠি পাঠিয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের চিঠিতে বলা হয়, আর্থিক প্রতিষ্ঠান আইন ১৯৯৩ এর ২০(৩) ধারার আওতায় উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের বিশেষ নিরীক্ষা সম্পাদনের জন্য নিযুক্ত সিএ ফার্ম রহমান হক (কেপিএমজি) কর্তৃক প্রণীত বিশেষ নিরীক্ষা প্রতিবেদনে উল্লেখিত প্রতিষ্ঠানটিতে সংঘটিত ব্যাপক আর্থিক অনিয়মের সঙ্গে জড়িত থেকে প্রতিষ্ঠান ও আমানতকারীদের জন্য ক্ষতিকর কার্যকলাপে যুক্ত থাকায় আপনাদের প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক এস এম শামসুল আরেফিনকে এ বিভাগের ২৩ জুন তারিখের পত্রের মাধ্যমে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর পদ থেকে অপসারণ করা হয়েছে।

চিঠিতে বলা হয়, বিশেষ নিরীক্ষা প্রতিবেদন (যার কপি এরই মধ্যে আপনার কাছে পাঠানো হয়েছে) উল্লেখিত বিভিন্ন অনিয়মের সঙ্গে শামসুল আরেফিন জড়িত থাকায় তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য আপনাদের পরামর্শ দেওয়া হলো।

এম জে