শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চলের ৬০০ বন্যার্ত পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০২২-০৬-২৬ ১৭:০৭:৪০ || আপডেট: ২০২২-০৬-২৬ ১৭:০৭:৪০

দেশের উত্তর-পূর্বাঞ্চলে সিলেট বিভাগের মৌলভীবাজারে সৃষ্ট ভয়াবহ বন্যা পরিস্থিতিতে দুর্গত মানুষের পাশে এসে দাঁড়িয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা)।

রোববার (২৬ জুন) মৌলভীবাজারে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ কর্তৃক স্থাপিত শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চলের আশপাশের গ্রামসমূহে বন্যার্তদের মাঝে ত্রাণ কার্য পরিচালনা করেন সংস্থার নির্বাহী চেয়ারম্যান জনাব শেখ ইউসুফ হারুন। তিনি পার্শ্ববর্তী এলাকার প্রায় ৬০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

ত্রাণ বিতরণের সময় বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের মহাব্যবস্থাপক মোহাম্মদ হাসান আরিফ, মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীগণ এবং ডিবিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এ জব্বারসহ শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চলের অন্যান্য বিনিয়োগকারীদের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

এ উদ্যোগে সহযোগিতা করায় বিনিয়োগকারী এবং জেলা ও উপজেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন বেজা’র নির্বাহী চেয়ারম্যান।

উল্লেখ্য, বেজা’র উদ্যোগে কোভিড-এর প্রথম ধাপে ২০২০ এবং২০২১ সালে লকডাউনের সময় চট্টগ্রামের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরসহ দেশব্যাপি প্রায় ৮০০০ পরিবারের মধ্যে ত্রাণ ও উপহার সামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও বিভিন্ন সময়ে বাস্তবায়নাধীন অর্থনৈতিক অঞ্চল সংশ্লিষ্ট জেলা ও উপজেলাসমূহে বন্যা ও অন্যান্য দুর্যোগে দুর্গতদের পাশে থেকে বেজা প্রতিনিয়তই সামাজিক দায়িত্ব পালনে ভূমিকা রেখে চলেছে।

এএ