অগ্নিবীমা দাবির ৪.২৭ কোটি টাকা পরিশোধ করল কর্ণফুলী ইন্স্যুরেন্স

সান বিডি ডেস্ক প্রকাশ: ২০২২-০৮-১৭ ২১:৫০:২২

২০২২ সালের ২৮ জানুয়ারি অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বীমা গ্রাহক জাহিন নীটওয়্যারের ৪ কোটি ২৭ লাখ টাকার অগ্নিবীমা দাবি পরিশোধ করেছে কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। মঙ্গলবার (১৬ আগস্ট) বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) কার্যালয়ে এই বীমা দাবির চেক হস্তান্তর করা হয়। আইডিআরএ চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারীর উপস্থিতিতে বীমা দাবির চেক গ্রহণ করেন জাহিন নীটওয়্যারের ব্যবস্থাপনা পরিচালক জামাল উদ্দিন।

দাবি পরিশোধ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কর্ণফুলী ইন্স্যুরেন্সের ভাইস-চেয়ারম্যান ও বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রথম ভাইস-প্রেসিডেন্ট নাসির উদ্দিন আহমেদ (পাভেল); বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (আইন) দলিল উদ্দিন ও সদস্য (নন-লাইফ) নজরুল ইসলাম; কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক (আইন) এস এম শাকিল আখতার এবং কর্ণফুলী ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা এএনএম ফজলুল করিম মুন্সি।

আইডিআরএ চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী দ্রুত সময়ের মধ্যে দাবি পরিশোধ করায় কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানির ম্যানেজমেন্টের প্রতি সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, প্রতিটি নন-লাইফ কোম্পানির দ্রুত সময়ের মধ্যে বীমা দাবি পরিশোধ করা উচিত। এতে করে বীমার প্রতি ব্যবসায়ীদের আস্থা বৃদ্ধি পাবে। সাধারণ বীমা করপোরেশনেরও উচিত পুনর্বীমাকারী হিসেবে দ্রুত সময়ের মধ্যে পুনর্বীমা দাবির অর্থ বীমা কোম্পানিগুলোকে পরিশোধ করা।

কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানির ভাইস-চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ বলেন, বিগত ৩৭ বছর ধরে সুনামের সাথে কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি গ্রাহকদের বীমা দাবি পরিশোধ করে আসছে। বর্তমানে বৈশ্বিক অর্থনৈতিক চ্যালেঞ্জের মধ্যে বীমা দাবি দ্রুত পরিশোধ করতে পারলে শিল্প প্রতিষ্ঠানসমূহ উপকৃত হবে এবং দেশের রপ্তানি আয় বৃদ্ধি পাবে।

এএ

Print Print