বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় টেবিল টেনিসে রানার আপ জবির সংগ্রাম ও মৃত্যুঞ্জয়

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি প্রকাশ: ২০২২-০৯-২০ ১৯:০৬:৪৬

মুজিববর্ষ ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশীপের টেবিল টেনিস ডাবলস ইভেন্টে রানার আপ হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষে এই সাফল্য অর্জন করেন নৃবিজ্ঞান বিভাগের সংগ্রাম মোল্লা ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মৃত্যুঞ্জয় বসু। তারা দুইজনই বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। ফাইনালে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ এর বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে রানার আপ হয় তারা।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ টেবিল টেনিস প্রতিযোগিতার ডাবল ইভেন্ট অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়। এতে ইউনাইটেড ইউনিভার্সিটি অফ বাংলাদেশ চ্যাম্পিয়ন ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় রানার আপ হয়। এছাড়াও সোনারগাঁও বিশ্ববিদ্যালয় দ্বিতীয় রানার আপ হওয়ার যোগ্যতা অর্জন করে।

খেলা শেষে অনুভূতি জানাতে গিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষে অংশ নেওয়া মৃত্যুঞ্জয় বসু বলেন, ঈশ্বরের অশেষ কৃপায় আমি ও মাসরুকা বিনতে মিম রানার আপ হয়েছি। ভবিষ্যতে প্রচেষ্টা থাকবে বিশ্ববিদ্যালয়ের পক্ষে আরো বেশি সাফল্য বয়ে নিয়ে আসার। আমি চাই বিশ্ববিদ্যালয় প্রশাসন খেলাধুলায় আরো বেশি মনোযোগ দিক।

সংগ্রাম মোল্লা বলেন, আমাদের সাফল্যে আমি খুশি তবে চ্যাম্পিয়ন হতে পারলে আরো ভালো লাগতো। ভবিষ্যতে আমাদের এমন প্রচেষ্টা অব্যাহত থাকবে।

এর আগে টেবিল টেনিস মিক্সড ডাবলস ইভেন্টেও রানার আপ হয় জবি। আজকের এই পদক তাদের সাফল্যে নতুন মাত্রা যোগ করলো।

উল্লেখ্য, মুজিববর্ষ ও বাংলাদেশের সুবর্ণজয়ন্তীকে উৎসর্গ করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ১২৫টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত অংশগ্রহণে আয়োজিত হয়েছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের ৩য় আসর।

২০২০ সালে মুজিববর্ষকে ধারণ করে বঙ্গবন্ধুর অমর বাণী ‘সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই’ প্রতিপাদ্যকে সামনে রেখে মোট ১০৪টি বিশ্ববিদ্যালয়ের ৬ হাজার ৫০০ ক্রীড়াপ্রেমী শিক্ষার্থীদের অংশগ্রহণে শুরু হয় বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের ২য় আসরের যাত্রা।

এম জি

Print Print