আমানতের বিপরীতে শেয়ার ইস্যু করবে ইন্টারন্যাশনাল লিজিং

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২২-০৯-২১ ২০:৪৩:০৩

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইন্টারন্যাশনাল লিজিংয়ের পরিচালনা পর্ষদ আমানতের বিপরীতে শেয়ার ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্তের আলোকে ইস্যু ম্যানেজারের সাথে চুক্তিও করেছে প্রতিষ্ঠানটি। তবে সব কিছু নির্ভর করছে আমানতদারী ও নিয়ন্ত্রক সংস্থাগুলোর অনুমোদনের উপর।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার, ২১ সেপ্টেম্বর আইএলএফএসএল এর হেড অফিসে সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডর (এসবিসিএমএল) চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড এর (আইএলএফএসএল) ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) মো. মশিউর রহমান এবং সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এর (এসবিসিএমএল) প্রধান নির্বাহী কর্মকর্তা ইমাম হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন, আইএলএফএসএ ‘র চেয়ারম্মোযান নজরুল ইসলাম খান,পর্ষদ সদস্য সৈয়দ আবু নাসের বখতিয়ার আহমেদ, মোহাম্মদ শফিকুল ইসলাম, সিনিয়র জেলা ও দায়রা জজ (অবঃ), ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মেফতাউল করিম (অবঃ), ব্যারিস্টার মুহাম্মদ আশরাফ আলী, মোহাম্মদ এনামুল হাসান এবং সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এর (এসবিসিএমএল) সঙ্গে উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চুক্তি অনুযায়ী, সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের সাথে প্রতিষ্ঠানের আমানত ও দায় সমূহকে শেয়ারে রূপান্তর করার জন্য চুক্তি করা হয়েছে।

এ বিষয়ে এসবিসিএমএল প্রধান নির্বাহী কর্মকর্তা ইমাম হোসেন সানবিডিকে বলেন, আজকে ইন্টারন্যাশরঅ লিজিং এর সাথে একটি চুক্তি হয়েছে। এখন আমরা সকল দায়-দেনার হিসাব করবো। এর পর শেয়ারহোল্ডার ও আমানতদারীদের সাথে বিশেষ সাধারণ সভা করা হবে। তাদের অনুমোদন পেলে নিয়ন্ত্রক সংস্থার কাছে আবেদন করা হবে। পরবর্তীতে নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন স্বাপেক্ষে শেয়ার ইস্যু করা হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দায়-দেনা নিরুপন করার পর বুঝা যাবে কত টাকা করে শেয়ার ইস্যু করা হবে।

পুঁজিবাজারের সব খবর পেতে জয়েন করুন 

Sunbd Newsক্যাপিটাল নিউজক্যাপিটাল ভিউজস্টক নিউজশেয়ারবাজারের খবরা-খবর

Print Print