বঙ্গ বিল্ডিং মেটেরিয়ালসের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন

সান বিডি ডেস্ক আপডেট: ২০২২-০৯-২৮ ১৯:৩৯:৪৬


নন কনভার্টেবল বন্ডের মাধ্যমে বাজার থেকে বঙ্গ বিল্ডিং মেটেরিয়ালস লিমিটেডকে ৩০০ কোটি টাকা সংগ্রহের অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা।

বুধবার (২৮ সেপ্টেম্বর) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮৪০তম কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে। বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজকের সভায় বঙ্গ বিল্ডিং মেটেরিয়ালস লিমিটেডকে ৩০০ কোটি টাকার সিকিউরড, নন-কনভার্টেবল অ্যান্ড ফুললি-রিডিমেবল, অ্যাসেট বেকড সুকুক এর প্রস্তাব অনুমোদন করেছে।

শুধুমাত্র ব্যাংকগুলো এই সুকুকে বিনিয়োগ করতে পারবে। এই সুকুকের রিটার্ন অন ইনভেস্টমেন্ট (আরওআই) হার ষাণ্মাসিক (৬ মাসে) হারে ন্যূনতম ৮ শতাংশ এবং সর্বোচ্চ ১১ শতাংশ। যাতে শুধুমাত্র ব্যাংকগুলো প্রাইভেট অফারের মাধ্যমে বিনিয়োগ করতে পারবে।

উল্লেখ্য, এই সুকুক ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে বঙ্গ বিল্ডিং মেটেরিয়ালস লিমিটেডের আগের মেশিনারিজের পুনঃঅর্থায়নের কাজে ১৬০ কোটি ৭৫ লাখ ৭৮ হাজার ১৩ টাকা এবং নতুন মেশিনারি ক্রয়ের কাজে ১৩৯ কোটি ২৪ লাখ ২১ হাজার ৯৮৭ টাকা ব্যবহার করবে। এই সুকুকের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ৫ হাজার টাকা। সুকুকটির ন্যূনতম সাবসক্রিপশন ১ লাখ টাকা এবং ন্যূনতম লট ২০টি। ছয় বছর মেয়াদি এই সুকুকটির এক বছর গ্রেস পিরিয়ড থাকবে। বন্ডটির ট্রাস্টি হিসাবে ফাস্ট সিকিউরিটিজ ইসলামী ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এবং ইস্যু অ্যাডভাইজর এবং অ্যারেঞ্জার হিসেবে সিটি ব্যাংক ক্যাপিটাল কাজ করছে।

পুঁজিবাজারের সব খবর পেতে জয়েন করুন 

Sunbd Newsক্যাপিটাল নিউজক্যাপিটাল ভিউজস্টক নিউজশেয়ারবাজারের খবরা-খবর

এএ

Print Print