১৫ নভেম্বর থেকে বিমা কোম্পানির অফিস ১০-৫টা

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২২-১১-১৩ ১৯:১৯:১৯


সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের নতুন সময়সূচি নির্ধারণের পরিপ্রেক্ষিত্রে বিমা কোম্পানির জন্য অফিসের নতুন সময়সূচি নির্ধারণ করেছে নিয়ন্ত্রক সংস্থা বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। আগামী ১৫ নভেম্বর থেকে নতুন সময়সূচিতে বিমা কোম্পানির অফিস চলবে।

রোববার (১৩ নভেম্বর) এ বিষয়ে আইডিআরএ থেকে একটি নির্দেশনা জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, সরকারি সিদ্ধান্ত ও ব্যাংক সময়ের সঙ্গে সঙ্গতি রেখে আইডিআরএ এবং সব বিমা কোম্পানির অফিস সময়সূচি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত নির্ধারণ করা হলো। আর সাপ্তাহিক ছুটি থাকবে শুক্র ও শনিবার।

এদিকে ৩১ অক্টোবর প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে ১৫ নভেম্বর থেকে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের নতুন সময়সূচি নির্ধারণ করা হয়।

বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের বলেছিলেন, সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পুনর্নির্ধারণ করা হয়েছে। শীত চলে আসায় আগামী ১৫ নভেম্বর থেকে দেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত অফিস টাইম হবে সকাল ৯ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। বর্তমানে অফিস টাইম হলো সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত।

তিনি বলেছিলেন, আদালত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠানের সময়সূচির বিষয় নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবেন। ‘সুপ্রিম কোর্ট, বাংলাদেশ ব্যাংক বা স্কুল কলেজ-এটা উনাদের (শিক্ষা মন্ত্রণালয়) কর্তৃপক্ষ যেভাবে সিদ্ধান্ত নেবেন সেভাবেই হবে।’

বিদ্যুতের জন্য সময়সূচি ১ ঘণ্টা কমিয়ে দেওয়া হয়েছিল জানিয়ে তিনি বলেছিলেন, এখনো সেটাই আছে। এখন এটা ৯-৪টা করে দেওয়া হল। কারণ সকালবেলায় শীতকালে অসুবিধা হবে ৮টার সময় অফিসে আসতে।

এএ

Print Print