কবে আসছে অস্ট্রেলিয়া?

প্রকাশ: ২০১৫-০৯-২৮ ১৯:০৫:৩১ আপডেট: ২০১৫-০৯-২৮ ১৯:০৫:৩১

logo1443426024_84983বিসিবির অনেক কর্মকর্তা ঈদের ছুটিতে গ্রামে যাননি। অস্ট্রেলিয়া ২৮ সেপ্টেম্বর বাংলাদেশ আসবে, তাই তাদের লম্বা ছুটি দেয়া হয়নি। কিন্তু হঠাৎ এক ‘নাটকীয় সিদ্ধান্তে’ অস্ট্রেলিয়ার আসা বিলম্বিত হচ্ছে। দেশজুড়ে এখন একটাই আলোচনা কবে আসছে অস্ট্রেলিয়া?

ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাহী মহাব্যবস্থাপক প্যাট হাওয়ার্ড বলছেন,  ‘বাংলাদেশ থেকে আমাদের প্রতিনিধির ইতিবাচক সাড়া পেলে মঙ্গলবার রাতেই বাংলাদেশের পথে রওনা দেবে ছেলেরা।’ তার মানে বুধবার অজিরা আসতে পারে। কিন্তু প্রশ্ন হচ্ছে, অস্ট্রেলিয়ার প্রতিনিধি দল সবুজ সংকেত দিয়েছেন কি না?

বিসিবি থেকে প্রাপ্ত তথ্যমতে, এখনো প্রতিনিধি দল সেভাবে কিছু বলছে না। ক্রিকেট অস্ট্রেলিয়াও তাদের সিদ্ধান্ত জানায়নি।

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নিরাপত্তা প্রধান শন ক্যারল রোববার ঢাকায় এসে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, সামরিক গোয়েন্দা সংস্থা (ডিজিএফআই), জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই), পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও বিশেষ শাখার (এসবি) শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন।

সোমবার অস্ট্রেলিয়ার পাঁচ সদস্যের নিরাপত্তা দল সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেন। এ সময় উপস্থিত ছিলেন বিসিবির শীর্ষ কর্মকর্তারাও।

বৈঠক শেষে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘অস্ট্রেলিয়া দল কবে আসবে সেই ব্যাপারে সিদ্ধান্ত হয়নি। বিশ্বকাপের মতো তাদেরকে ভিভিআইপি প্রটোকল দেওয়া হবে।’

এদিকে বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ান হাইকমিশনার গ্রে উইলকক জানিয়েছেন, বাংলাদেশ সরকারের নিরাপত্তা পরিকল্পনা জানানোর পর অস্ট্রেলিয়ান সরকার বাংলাদেশ সফর নিয়ে সিদ্ধান্ত নেবে।

সানবিডি/ঢাকা/রাআ