সামিট অ্যালায়েন্স পোর্টের নতুন স্বতন্ত্র পরিচালক আনিস এ খান

পুঁজিবাজার ডেস্ক || প্রকাশ: ২০২০-০২-০৬ ১০:১১:৫৯ || আপডেট: ২০২০-০২-০৬ ১০:১৮:২৫

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান সামিটঅ্যালায়েন্স পোর্টলিমিটেড (এসএপিএল), ৩১শে জানুয়ারি ২০২০ সালে অনুষ্ঠিত পরিচালনা পরিষদের সভায় আনিস এ খান-কে স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে।

আনিস এ খান একজন বিশিষ্ট ব্যাংকার। ব্যাংকিং খাতে তারদীর্ঘ ৩৭ বছরেও বেশী সময়ের অভিজ্ঞতা রয়েছে। তিনি বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান এবং সংগঠনে নেতৃত্ব দিয়েছেন যার মধ্যে উল্লেখযোগ্য হলো এমসিসিআই, সিএসই, বিএপিএলসি, এবিবি, পিডিবিএল, সুইফট ইত্যাদি। এছাড়াও তিনি ইবিএল, ক্র্যাব, এলআইসিবি-এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেড দেশের বেসরকারি খাতে শীর্ষস্থানীয় অফ-ডক প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি দেশের কনটেইনারইজড রপ্তানির ২০.৫০ শতাংশ এবং আমদানি ভলিউমের ১০.৫০ শতাংশ পরিচালনা করছে। পাশাপাশি, অফ-ডক সেবাসমূহ সরবরাহ এবং ঢাকা থেকে চট্টগ্রামে সহজে, কম খরচে কার্গো পরিবহনের জন্য মুন্সীগঞ্জের মুক্তারপুরে ধলেশ্বরী নদীর তীরে বাংলাদেশের বেসরকারি খাতে প্রথম নৌ-টার্মিনালপ্রতিষ্ঠা করেছে এসএপিএল। প্রথম বাংলাদেশী প্রতিষ্ঠান হিসেবে এসএপিএলের সাবসিডিয়ারি,ইনল্যান্ড ওয়াটার ওয়েজ অথরিটি অফইন্ডিয়া (আইডব্লিউএআই)-এর সাথে প্রথম পাবলিক প্রাইভেট পার্টনার শীপে ভারতের তিনটি নৌ-টার্মিনাল যথাক্রমে কলকাতার গার্ডেন রিচ এবং পাটনার গাইঘাট ও কালুঘাট টার্মিনালের পরিচালনার দায়িত্ব পালন করছে।

পুঁজিবাজারের সব খবর পেতে জয়েন করুন

 ক্যাপিটাল নিউজক্যাপিটাল ভিউজস্টক নিউজ

সানবিডি/এসকেএস