ইউএস-বাংলা এয়ারলাইনসে নতুন উড়োজাহাজ সংযোজন

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০২০-০২-০৯ ১৯:৩৬:১৯ || আপডেট: ২০২০-০২-০৯ ১৯:৩৬:১৯

আকাশপথে যাত্রীদের সর্বোচ্চ নিরাপদ ও আরামদায়ক সেবা দিতে চায় ইউএস-বাংলা এয়ারলাইনস। দেশের এই বেসরকারি উড়োজাহাজ সেবাদানকারী সংস্থা এ জন্য নতুন উড়োজাহাজ সংযোজন করেছে। এরই অংশ হিসেবে আজ রোববার সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ উড়োজাহাজের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে এসব কথা বলেন সংস্থাটির উপদেষ্টা শিকদার মেজবাহউদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে ব্রিফিংয়ে বলা হয়, ‘ফ্লাই ফাস্ট, ফ্লাই সেভ’ স্লোগান নিয়ে ২০১৪ সালের ১৭ জুলাই ইউএস-বাংলা এয়ারলাইনস যাত্রা শুরু করে। এই সময়ে সংস্থাটি আন্তর্জাতিক পথে ফ্লাইট চালাচ্ছে, ব্র্যান্ড নিউ উড়োজাহাজ এনেছে। তাদের মোট ১৩টি উড়োজাহাজ আছে। এর মধ্যে ৬টি ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ মডেলের।

অনুষ্ঠানে আরও জানানো হয়, এটিআর ৭২-৬০০ মডেলের উড়োজাহাজটি সর্বাধুনিক প্রযুক্তির। এটি জ্বালানি সাশ্রয়ী, অন্য উড়োজাহাজের তুলনায় এর জ্বালানি ২০ শতাংশ কম লাগে। কুয়াশা ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও এটি চলতে পারে।

চলতি বছর এই মেডেলের আরও চারটি উড়োজাহাজ আনা হবে। বর্তমানে অভ্যন্তরীণ রুটে ঢাকাকে কেন্দ্র করে ফ্লাইটগুলো চালানো হয়। তবে তাঁরা এখন এমনভাবে রুট প্ল্যান করেছেন যে সিলেট থেকে সরাসরি চট্টগ্রাম ও কক্সবাজার এবং যশোর থেকে সরাসরি চট্টগ্রাম ও কক্সবাজার পথে চলতে পারে। এই মেডেলের উড়োজাহাজ তাঁরা ১০ বছরের বেশি চালাবেন না। আর ১০ বছরের পুরোনো উড়োজাহাজ লিজও নেওয়া হবে না।
সানবিডি/ঢাকা/এসএস