ছাত্রকে র‌্যাগিংয়ের দায়ে ৩ ছাত্রীকে বহিষ্কার!

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০২০-০২-১০ ১২:১০:০৭ || আপডেট: ২০২০-০২-১০ ১২:১০:০৭

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের অভিযোগে তিন ছাত্রীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ময়মনসিংহের ত্রিশাল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে দুই শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের  অভিযোগে তিন ছাত্রীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাদেরকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এবং অন্যান্য সকল প্রকার কার্যক্রম থেকে বিরত রেখে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বহিষ্কৃত ছাত্রীরা হল- বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তোয়াবা নুশরাত মীম ও শায়রা তাসনিম আনিকা এবং চারুকলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মৌমিতা পারভিন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান জানান, র‌্যাগিংয়ের অভিযোগে তিন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। আগামী বৃহস্পতিবার জরুরি সিন্ডিকেট সভা ডাকা হয়েছে সেখানে চূড়ান্ত সিদ্ধান্ত হবে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে কি না।

উল্লেখ্য গত কয়েকদিন ধরে র‌্যাগিংয়ের শিকার হন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ইমরান। বৃহস্পতিবার রাতে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর, বিশ্ববিদ্যালয়ের চেকপোস্টের পাশে একটি ছাত্রীনিবাসে থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ফারহানা রহমান লিওনা নামের আরেক শিক্ষার্থী র‌্যাগিংয়ের শিকার হন। অতিরিক্ত মানসিক চাপে মাথা ঘুরিয়ে পড়ে গেলে গত বৃহস্পতিবার তাকেও ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়।

এদিকে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিকভাবে নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে  বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে মানববন্ধনের আয়োজন করে সাধারণ শিক্ষার্থী ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানরা।

সানবিডি/এনজে