সূচকের উত্থানে চলছে লেনদেন

পুঁজিবাজার ডেস্ক || প্রকাশ: ২০২০-০২-১০ ১২:২৫:৪৩ || আপডেট: ২০২০-০২-১০ ১২:২৫:৪৩

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৩৮ কোটি টাকা।

দেখা গেছে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪০২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০১৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৯৮ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৩টির, দর কমেছে ৭৪টির এবং দর পরিবর্তীত রয়েছে ৬৯টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৩৮ কোটি ৮৫ লাখ ৮৬ হাজার টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ১৪৭ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ১৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮টির, দর কমেছে ৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ৩৬ লাখ ২ হাজার টাকা।

পুঁজিবাজারের সব খবর পেতে জয়েন করুন

 ক্যাপিটাল নিউজক্যাপিটাল ভিউজস্টক নিউজ

সানবিডি/এসকেএস