রাবির মাস্টাররোল কর্মচারীদের প্রশাসন ভবন ঘেরাও

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি || প্রকাশ: ২০২০-০২-১০ ১৪:২০:০২ || আপডেট: ২০২০-০২-১০ ১৪:২০:০২

২৮০ জন কর্মচারীর চাকরি স্থায়ীকরণের টানা ১০ দিনের মতো অবস্থান কর্মসূচি পালনের পর রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) প্রশাসন ভবন ঘেরাও করে অবস্থান কর্মসূচি পালন করেছে দিন মজুরী ভিত্তিতে (মাস্টার রোল) কাজ করা কর্মচারীরা।

সোমবার বেলা ১১টা থেকে থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বিশ^বিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবন অবরোধ করে এই কর্মসূচি পালন করেন তারা।

এর আগে ক্যাম্পাসে তারা মৌন মিছিল করেন।অবস্থান কর্মসূচিতে কর্মচারীরা বলেন, ১৯৯৬ সাল থেকে ২৮০ জন কর্মচারী দক্ষতার সাথে কাজ করে আসছি। আজও আমাদের চাকরি স্থায়ীকরণ হয়নি। প্রশাসনের নিকট দাবি জানালেও তারা সাত কার্যদিবস সময় নিয়ে বিষয়টি সুরাহা করেনি। তাই দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

এর আগে গত ২৬ জানুয়ারি একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহানের বাসভবনের সামনে অবস্থান নেয় মাস্টাররোল কর্মচারী ঐক্য পরিষদ। বিষয়টি সুরাহার জন্য ওইদিন সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ৪৯৭তম সিন্ডিকেটে বিষয়টি উঠে।

এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি অধ্যাপক ড. আনন্দ কুমার সাহাকে আহবায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করলেও কোন সমাধান হয়নি। এরপর থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরে ১০ দিনের মতো এক ঘন্টা করে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

সানবিডি/ঢাকা/এসআই