ডিএসইতে সূচকের ব্যাপক উত্থানে লেনদেন ৭৩০ কোটি টাকার

পুঁজিবাজার ডেস্ক || প্রকাশ: ২০২০-০২-১৩ ১৫:০৬:৫৭ || আপডেট: ২০২০-০২-১৩ ১৫:০৭:৪৭

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। ডিএসইতে সাড়ে ১১ মাসের মধ্যে লেনদেন সর্বোচ্চ হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৪৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৩৭ পয়েন্টে।

দিনশেষে লেনদেন হওয়া ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৫৯টির, দর কমেছে ৬৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩২টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৩০ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা ১১ মাস ২৫ দিন বা ২৩৪ কার্যদিবসের মধ্যে সর্বোচ্চ। এর আগের ২০১৯ সালের ২ ফেব্রুয়ারি আজকের চেয়ে বেশি লেনদেন হয়েছিল। ওইদিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৮৯১ কোটি টাকার।

অপদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৭৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯১২ পয়েন্টে।

দিন সিএসইতে হাত বদল হওয়া ২৬০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৯৪টির, কমেছে ৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির দর। আজ সিএসইতে ৭৩ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পুঁজিবাজারের সব খবর পেতে জয়েন করুন

ক্যাপিটাল নিউজক্যাপিটাল ভিউজস্টক নিউজ

সানবিডি/এসকেএস