পুলিশি বাধা, শহীদ মিনারে ভর্তি-ইচ্ছুরা

|| প্রকাশ: ২০১৫-০৯-২১ ০৭:৩৪:৪৭ || আপডেট: ২০১৫-০৯-২১ ১৬:০২:৪৮

news_imgমেডিক্যালে ভর্তি পরীক্ষা বাতিল এবং নতুন করে পরীক্ষা নেওয়ার দাবিতে সোমবার শহীদ মিনারে অবস্থান নিয়েছেন শতাধিক ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী। এর আগে তারা জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান নেওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের সরিয়ে দেয়। এ সময় পুলিশ লাঠিপেটা করলে ৬ জন আহত হন বলে আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছেন।

মেডিক্যালে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ করে আন্দোলনকারী শিক্ষার্থীরা তা বাতিলের দাবি জানিয়ে আসছেন। তাদের আন্দোলনের মধ্যেই রবিবার পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এবিষয়ে হাইকোর্টে একটি রিট দায়ের করা হলেও তা সরাসরি খারিজ করে দেয় আদালত।

সকাল সাড়ে ৯টার দিকে শিক্ষার্থীরা জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হতে শুরু করেন। তবে পুলিশ তাদের বাধা দেয়। পুলিশ তাদের ওই জায়গা থেকে সরে যেতে বললে পুলিশের সঙ্গে তাদের কথাকাটাকাটি হয়। একপর্যায়ে পুলিশ তাদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়।

পরে শিক্ষার্থীরা সেখান থেকে সরে গিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অবস্থান নেন। পুলিশ সেখানেও তাদের বাধা দেয়। তবে বাধা উপেক্ষা করেই শতাধিক শিক্ষার্থী শহীদ মিনারে অবস্থান নিয়েছেন। এসময় ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে স্লোগান দেয় তারা।

এ বিষয়ে শাহবাগ থানার পেট্রোল ইন্সপেক্টর হোসেন শহীদ চৌধুরী বলেন, প্রেসক্লাবের সামনের রাস্তা বন্ধ করে শিক্ষার্থীরা মানববন্ধন করছিল। তাদের সেখান থেকে উঠে যেতে বলা হয়। তারা উঠে না গেলে ছয় শিক্ষার্থীকে আটক করা হয়। আটক শিক্ষার্থীদের শাহবাগ থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।