রাবিতে ছাত্রফেডারেশনের নেতাকে ছাত্রলীগের মারধর

|| প্রকাশ: ২০১৬-০১-২৮ ১৮:৫৫:০২ || আপডেট: ২০১৬-০১-২৮ ১৮:৫৫:০২

rabiরাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মিছিলে না যাওয়ায় ছাত্রফেডারেশনের এক নেতাকে মারধর করেছে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মাদার বখ্শ হলে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী নুরুল নাহিদ বিশ্ববিদ্যালয়ের ভাষা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র এবং রাবি ছাত্র ফেডারেশনের সহ-সভাপতি। তিনি বলেন, আমি মাদার বখশ হলের ১১০ নম্বর কক্ষে থাকি। আমি হল থেকে বের হওয়ার সময় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী আমাকে মিছিলে যেতে বলে। আমি আমার সাংগাঠনিক পরিচয় জানিয়ে মিছিলে যেতে অপারগতা জানালে রাবি ছাত্রলীগের উপ-দফতর সম্পাদক শিমুলসহ আট-নয়জন আমাকে মারধর করে। এ সময় হল ছাত্রলীগের সদ্য দায়িত্বপ্রাপ্ত সভাপতি মানিক শিকদার সেখানে উপস্থিত ছিলেন।

তবে ছাত্রলীগের উপ-দপ্তর বিষয়ক সম্পাদক শিমুল অভিযোগ অস্বীকার করে বলেন, তাকে মিছিলে যেতে বলেছি কিন্তু জোর করা হয়নি। সে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতিকে চিনে না শুনে মারতে উদ্যত হয়েছিলাম।

এ ব্যাপারে রাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম বলেন, তাদের মধ্যে একটু ভুল বোঝাবুঝি হয়েছিলো। সেটা মীমাংসা করে দেয়া হয়েছে।

এদিকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাবি ছাত্র ফেডারেশন। বৃহস্পতিবার দুপুরে সংগঠনটির প্রচার সম্পাদক সুমন মোড়ল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, নূন্যতম রাজনৈতিক শিক্ষা না নিয়ে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীসহ অন্যান্য বিভিন্ন সংগঠনের সদস্যদের সঙ্গে এ ধরনের ন্যাক্কারজনক ঘটনায় আমরা ক্ষোভ প্রকাশ করছি।

সানবিডি/ঢাকা/হৃদয়/এসএস