বাংলাদেশ মধ্যবিত্ত এবং উচ্চবিত্তের দেশে পরিণত হবে

|| প্রকাশ: ২০১৫-০৯-২২ ১৫:২০:৫৬ || আপডেট: ২০১৫-০৯-২২ ১৫:২০:৫৬

Motia-chowdhuri

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, এক সময় বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে লোক গেলে তাদের মিসকিন বলা হতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে সেই মিসকিনের দেশের অপবাদ থেকে মুক্ত করেছেন। বাংলাদেশ গরীব দেশ থেকে এখন নিম্ন মধ্যবিত্ত দেশে উপনীত হয়েছে। আগামীতে আমরা মধ্যবিত্ত ও উচ্চ মধ্যবিত্ত দেশে পরিণত হব।

মঙ্গলবার দুপুরে নিজ নির্বাচনী এলাকা শেরপুরের নকলা উপজেলার গণপদ্দী ও চন্দ্রকোনা উচ্চ হাইস্কুল মাঠে ঈদ-উল-আযহা উপলক্ষে দরিদ্র মানুষের মাঝে বিশেষ ভিজিএফ চাল বিতরণকালে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আইনের শাসন কাকে বলে পৃথিবী শেখ হাসিনার কাছ থেকে তা শিখছে। দেশ স্বাধীন হওয়ার ৪৩ বছর পর যুদ্ধাপরাধের বিচার হচ্ছে। বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে। যে কারণে এখন আন্তর্জাতিক আদালতে বাংলাদেশের জজদের বিচারক হিসেবে নিয়োগ দেয়া হচ্ছে।

তিনি আরো বলেন, আল্লাহর রহমতে গত সাড়ে ছয় বছরে শেখ হাসিনার প্রচেষ্টায়, উনার নেতৃত্বে আমরা দেশটাকে এমন এক জায়গায় নিয়ে গেছি যে, আমরা যদি ভিজিএফের চালগুলো নাও দিতাম তবু আমি বিশ্বাস করি, বাংলাদেশের কোন মানুষ ভাত না খেয়ে থাকবে না।

ভিজিএফ এর চাল বিতরণকালে জেলা প্রশাসক ডা. এএম পারভেজ রহিম, পুলিশ সুপার মেহেদুল করিম, স্থানীয় জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।