বন্ড ইস্যু ও জমি ক্রয় করবে মালেক স্পিনিং

পুঁজিবাজার ডেস্ক || প্রকাশ: ২০২২-০৬-২৩ ১০:৪৪:৩০ || আপডেট: ২০২২-০৬-২৩ ১১:২৬:০০

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি মালেক স্পিনিং মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ ময়মনসিংহের ভালুকায় নতুন প্ল্যান্টের জন্য আনুমানিক ৫৫ বিঘা জমি ৫৫ কোটি টাকায়  বাজার মূল্যের ভিত্তিতে কেনার সিদ্ধান্ত নিয়েছে। যা তাৎক্ষণিক পূর্ববর্তী আর্থিক বছরের শেষ পর্যন্ত আর্থিক অবস্থানের বিবৃতিতে দেখানো মোট বাস্তব সম্পদের এক শতাংশ বা তার বেশি হতে পারে।

পরিচালনা পর্ষদ বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের অনুমোদন সাপেক্ষে কোম্পানির সম্প্রসারণ সংক্রান্ত ঋণ কমাতে এবং সম্প্রসারণের জন্য অর্থায়নের জন্য ২৯০ কোটি টাকার একটি জিরো কুপন বন্ড ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে।

পরিচালনা পর্ষদ  ২১ কোটি ১২ লাখ ৮৮ হাজার ১০৪  টাকার বীমা দাবি পুনরুদ্ধারের জন্য কোম্পানির একটি সহযোগী কোম্পানি সালেক টেক্সটাইল লিমিটেডের সিদ্ধান্তকে অনুমোদন করেছে।দাবির বিরুদ্ধে চূড়ান্ত নিষ্পত্তি ছিল ফেব্রিক ইউনিটে আগুনে ক্ষতির জন্য ৩০ কোটি ৪৭ লাখ ৯১ হাজার ১৮৭ টাকা।  বীমা দাবির এ অর্থ কোম্পানির মেয়াদী ঋণ পরিশোধের জন্য ব্যবহার করা হবে।

পরিচালনা পর্ষদ গাজীপুরে অবস্থিত ৯৫৪.৯৪ ডেসিমেল আয়তনের জমি কেনার জন্য কোম্পানির একটি সহযোগী কোম্পানি জেএম ফেব্রিক্স লিমিটেডের প্রস্তাব অনুমোদন করেছে। ব্যবসার ভবিষ্যৎ সম্প্রসারণের জন্য নিবন্ধন খরচ সহ মোট ৪৭ কোটি ৭০ লাখ টাকা জেএম ফেব্রিক্স লিমিটেডের অভ্যন্তরীণ তহবিল থেকে পূরণ করা হবে। এই বিষয়ে মালেক স্পিনিংকে কোনও তহবিল সরবরাহ করতে হবে না।

পুঁজিবাজারের সব খবর পেতে জয়েন করুন 

Sunbd Newsক্যাপিটাল নিউজক্যাপিটাল ভিউজস্টক নিউজশেয়ারবাজারের খবরা-খবর

সানবিডি/এসকেএস