সাকিবের বাবার জায়গায় হিরুর শশুরের নামের রহস্য

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২২-০৯-১৮ ১৯:১৭:০৭

বাংলাদেশের অন্যতম তারকা ক্রিকেটার সাকিব আল হাসানকে নিয়ে বিতর্ক যেন পিছু ছাড়ছেই না। ব্যবসায় নেমে নানা ধরনের সমালোচনার মধ্যে এবার পুঁজিবাজার সংশ্লিষ্ট যে বিষয়গুলো সামনে আসছে, তার মধ্যে সবশেষ সংযোজন হলো এক জায়গায় তার বাবার নামের জায়গায় অন্য একজনের নাম উল্লেখ।

সাকিব আল হাসানের বাবার নাম খন্দকার মাসরুর রেজা। কিন্তু সাকিবের ব্রোকারেজ হাউজ মোনার্ক হোল্ডিংস লিমিটেডের কোম্পানির ফর্মে বাবার নাম হিসেবে উল্লেখ করা হয়েছে কাজী আব্দুল লতিফ। এই আব্দুল লতিফ মোনার্ক গ্রুপের পৃষ্ঠপোষক মোঃ আবুল খায়ের হিরোর শ্বশুর। হিরুর হাত ধরেই সাকিব পুঁজিবাজারে নাম লিখিয়েছেন।

হিরু দাবি করছেন, যখন জয়েন্ট স্টকে মোনার্ক হোল্ডিংয়ের নিবন্ধন করা হয়, তখন এই বিষয়টি ছিল না। এর পরিশোধিত মূলধন বাড়ানোর আবেদনের সময় এটি ছাপার ভুল হয়েছে। তাদের প্রতিষ্ঠান মোনার্কের একজন শীর্ষ কর্মকর্তারও দাবি তাই। তবে ভুলের বিষয়টি যখন চোখে পড়েছে, তখন কেন সংশোধনের উদ্যোগ নেয়া হয়নি- সেই প্রশ্নে হিরু জানিয়েছেন, তিনি শনিবার এই ভুলের কথা জানতে পেরেছেন, আর রোববার সেটি সংশোধন করতে পাঠিয়েছেন।

২০২১ সালের ১২ অক্টোবর পরিশোধিত মূলধন বাড়াতে যে আবেদন জমা দেয়া হয়, তাতেও সাকিবের বাবার নাম ঠিকই আছে। পরে জয়েন্ট স্টক অফিস থেকেই তা পরিবর্তন হয়ে যায়।

মোনার্ক হোল্ডিংস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন বলেন, ‘যৌথ মূলধনি কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তর বা আরজেএসসি এই ভুল করেছে। আমাদের কোম্পানির মেমোরেন্ডামে সব তথ্য ঠিক আছে।’

তিনি বলেন, ‘রেজিস্টার অব জয়েন্ট স্টক কোম্পানি আরজেএসসি সাকিব আল হাসানের বাবার নামের যায়গায় ভুল করে আমাদের কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক কাজী সাদিয়া হাসানের বাবার নাম লিখে ফেলেছে।’

ব্রোকারেজ হাউজ মোনার্ক হোল্ডিংস এর মালিকানায় সাকিব ছাড়াও আছেন হিরুর স্ত্রী কাজী সাদিয়া হাসান, হিরুর বাবা আবুল কালাম মাতবর ও জাভেদ এ মতিন নামে একজন।

সাকিব গত কয়েক বছরে বিভিন্ন ব্যবসায় বিনিয়োগ করেছেন। এর মধ্যে ব্রোকারেজ হাউজ মোনার্ক হোল্ডিংস লিমিটেড যাত্রা শুরু করে চলতি বছরের জানুয়ারি মাসে।

এএ

Print Print